টেস্ট সিরিজ থেকে সাময়িক বিশ্রামে সাকিব।

অষ্ট্রেলিয়ার সাথে টেস্ট খেলা শেষে কম সময়ই পাচ্ছেন ক্রিকেটাররা বিশ্রাম নেবার। কেননা, সেপ্টেম্বর ২৮ তারিখ থেকেই শুরু হতে যাচ্ছে বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকার পুর্ণাঙ্গএকটি সিরিজ যেখানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি টেস্ট, ৩টি আন্তর্জাতিক ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি খেলতে  সফরে যাবে বাংলাদেশ। আর এই আসন্ন সফরে টেস্ট সিরিজে বাংলাদেশ পাচ্ছে না আন্তর্জাতিক ক্রিকেটের সর্ব সংস্করণে নাম্বার ওয়ান অল রাউন্ডার সাকিব আল হাসান কে।

সূত্রমতে জানা গিয়েছে যে, অষ্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্ট খেলবার পরই বোর্ড সভাপতিকে টেস্ট ক্রিকেট থেকে কিছু সময়ের জন্য বিশ্রামের জন্য সময় চান দেশের সেরা এই অলরাউন্ডার। এ নিয়ে অনেক অনানুষ্ঠানিক আলোচনার পরে সাকিবকে আসন্ন দুটি টেস্ট ম্যাচের জন্য বিশ্রাম দেয়া হলো, যেখানে সাকিব চেয়েছিলেন ছয় মাসের জন্য। কিন্তু, দক্ষিণ আফ্রিকার সাথে সিরিজ খেলা শেষেই আগামী ডিসেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেই ফিরতে হবে তাঁকে। 

সাকিব টেস্ট ক্রিকেট থেকে ছুটির জন্য আবেদন করেছিলেন ছয় মাসের জন্য। বর্তমান সূচি অনুযায়ী এই ছয় মাসে চারটি টেস্ট ম্যাচ খেলবার কথা বাংলাদেশের। কিন্তু, সাকিবকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের মাধ্যমে পুনরায় মাঠে দেখা যাবে বলে জানা গিয়েছে।

এবারের, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজটি হবে বাংলাদেশের জন্য পরীক্ষা। দেশের সেরা অল-রাউন্ডার ছাড়া ভিন্ন দেশের মাঠে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের পারফর্মেন্স কিরকম হবে তা দেখতে টেলিভিশন, মোবাইল স্ক্রিন এবং রেডিওতে কান পেতে থাকবে দেশের লাখো ক্রিকেটপ্রেমী। 

Comments

Popular posts from this blog

New Rules in Bangladesh vs South Africa Series

8 easy ways to gain speed in stenography?

Making wall posters into a digital one | To-Let